মোঃ আজগার আলী,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরায় তৃণমূল মানুষের জন্য শিল্প ও সংস্কৃতি শীর্ষক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায়, সাতক্ষীরা জেলা প্রশাসনের সহযোগিতায় ও সাতক্ষীরা শিল্পকলা একাডেমির আয়োজনে ১৬ই জুন ২৩ ইং শুক্রবার বিকাল ৪টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে তৃণমূল মানুষের জন্য শিল্প ও সংস্কৃতি শীর্ষক উক্ত মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা কালচারাল অফিসার ফাইজা হোসেন অন্মেষা’র সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিলটনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি, জেলা জেলা সাহিত্য পরিষদের সভাপতি মোঃ শহিদুর রহমান, কন্ঠশিল্পী মঞ্জুরুল হক। তৃণমূল মানুষের জন্য শিল্প ও সংস্কৃতি শীর্ষক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিভিন্ন উপজেলা থেকে উঠে আসা কৃষক, ভ্যান চালক, দিনমজুর সহ বিভিন্ন শ্রেণীপেশার প্রতিভাবান কণ্ঠ শিল্পীরা।

গান পরিবেশন করেন শ্যামনগর উপজেলার সুমা রানী বৈদ্য, কালিগঞ্জ উপজেলার শাহ আলম, মনিরুল ইসলাম, প্রিন্টন কুমার মন্ডল, আমিরুল সরদার, সদর উপজেলার সবুজ তরফদার, রাজু আহমেদ, ফারুক হোসেন, আজিজুল ইসলাম, অর্চিত সরকার, আফসানা রিমি, শেখ সায়েমুর রহমান, রিংকী চৌধুরী, হাবিবুর রহমান, কলারোয়া উপজেলার প্রদীপ কুমার বাশফোড়, আশাশুনির মোস্তফা কামাল, তালা উপজেলার লিটন দাস, হিমালয় দাশ জয়, মিনহাজুল ইসলাম নান্নু, দেবহাটা উপজেলার বিথী পাল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন বলেন, একটি সময় ছিলো আমাদের সমাজে সাংস্কৃতিক জগৎটি ধণী ও উচ্চ বংশের মানুষদের দখলে ছিলো। কিন্তু সময়ের বিবর্তনে তা এখন সকল শ্রেণী পেশার মানুষের মাঝে ছড়িয়ে পড়েছে। বিশেষ করে সাতক্ষীরার সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির মহদয়ের একান্ত প্রচেষ্টায় সাতক্ষীরার কণ্ঠ নামক প্রতিযোগিতার মাধ্যমে সাতক্ষীরার সকল উপজেলার তৃণমূল পর্যায় থেকে কৃষক, ভ্যান চালক, শ্রমিক সহ বিভিন্ন শ্রেণীপেশা থেকে প্রতিভাবান শিল্পী জাতীয় পর্যায়ে পৌঁছে যাচ্ছে। তিনি আরো বলেন কুসংস্কার ও অপ সংস্কৃতি থেকে বেরিয়ে এসে আমাদের প্রকৃত বাঙালী সংস্কৃতি জাগ্রত করতে হবে।